Wednesday, February 15, 2012

জাতীয় মানবাধিকার কমিশন কর্তৃক সংসদ সদস্য দ্বারা নারী সাংবাদিককে শারীরিক নির্যাতনের বিষয়টি তদন্তের আদেশ!!!!

গত ৩ জানুয়ারী ২০১২ ইং তারিখে মাননীয় সংসদ সদস্য ও মনিপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সম্মানিত সভাপতি জনাব কামাল আহমেদ মজুমদার কর্তৃক পেশাগত দ্বায়িত্ব পালনকালে বেসরকারী টেলিভিশন চ্যানেল আর টিভি'র সাংবাদিক অপর্না সিংহকে শারীরিকভাবে লাঞ্চিত করার ঘটনাটি যথাযথভাবে তদন্ত করে আগামী ৩০ জানুয়ারী ২০১২ ইং তারিখের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য জাতীয় মানবাধিকার কমিশন শিক্ষা সচিব বরাবর আদেশ প্রদান করেছেন। 


গতকাল ০২ জানুয়ারী ২০১২ ইং তারিখ সকালে ছাত্র ভর্তির নামে অতিরিক্ত ফি আদায়ের খবর পেয়ে বেসরকারী টিভি চ্যানেল আরটিভির সাংবাদিক অপর্না সিংহ  রাজধানীর মিরপুরে অবস্থিত মনিপুর স্কুলে যান এবং অতিরিক্ত ফি আদায়ের আদায়ের বিষয়ে উক্ত স্কুলের ম্যানেজিং বডির চেয়ারম্যান ও সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারের দৃস্টি আকর্ষন করলে তিনি সাংবাদিক অপর্না সিংহকে ধাক্কা দেন। এসময় তিনি উক্ত সাংবাদিককে অকথ্য ভাষায় গালি গালাজ করেন ও শারীরিকভাবে নির্যাতন করে বলে জানা যায়। বিষয়টির গুরুত্ব অনুধাবন করে গত ৪ জানুয়ারী, ২০১২ ইং তারিখে জাস্টিসমেকার্স  বাংলাদেশ যথাযথ তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড মিজানুর রহমান  বরাবর আবেদন করলে তিনি এই আদেশ প্রদান করেন। 

জাস্টিসমেকার্স  বাংলাদেশ এ বিষয়ে ইতোমধ্যে সরেজমিনে তথ্যানুসন্ধান পরিচালনা করেছে এবং ঘটনার সত্যতা খুজে পেয়েছে। তথ্যানুসন্ধান প্রতিবেদনটি অচিরেই  সামাজিক জোগাজোগ মাধ্যম , ইলেক্ট্রনিক অ প্রিন্ট মিডিয়ায় প্রকাশ করা হবে।
 

Post a Comment